ভবানীপুর, সামসেরগজ্ঞ এবং জঙ্গীপুর বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের জন্য প্রার্থী তালিকা প্রকাশ করল বামফ্রন্ট। ভবানীপুর বিধানসভা কেন্দ্রে বামফ্রন্ট মনোনীত সিপিআই(এম) প্রার্থী হলেন তরুণ আইনজীবী শ্রীজীব বিশ্বাস। সামশেরগজ্ঞ বিধানসভা কেন্দ্রে বামফ্রন্ট মনোনীত সিপিআই(এম) প্রার্থী মহঃ মোদাসসার হোসেন এবং জঙ্গীপুর বিধানসভা কেন্দ্রে বামফ্রন্ট মনোনীত আরএসপি প্রার্থী হলেন জানে আলম মিঞা।

প্রসঙ্গত নন্দীগ্রাম থেকে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হয়ে ৫ মে মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। নিয়ম অনুযায়ী শপথগ্রহণ থেকে ছয় মাসের মধ্যে রাজ্যের যে কোন একটি বিধানসভা কেন্দ্র থেকে তাকে জিতে আসতে হবে। মুখ্যমন্ত্রীর পক্ষ থেকে একটি জনসভায় আগেই ঘোষণা করা হয়েছিল যে নন্দীগ্রাম তার ছোট বোন এবং ভবানীপুর হচ্ছে তার কাছে মেজ বোন।

 রাজ্যে বিধানসভা নির্বাচন সমাপ্ত হওয়ার পর ভবানীপুর বিধানসভা কেন্দ্রের নির্বাচিত বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় তার বিধায়ক পদ থেকে ইস্তফা দেন। তার ইস্তফা দেওয়ার পরপরই রাজনৈতিক মহলে জল্পনা শুরু হয় মমতা বন্দ্যোপাধ্যায় ভবানীপুর আসন থেকেই প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন। তৃণমূল শীর্ষ নেতৃত্বের পক্ষ থেকে জানানো হয় ওই আসনে মমতা বন্দ্যোপাধ্যায় প্রতিদ্বন্দ্বিতা করবেন।

Source- Ganashakti